উৎসবমুখর পরিবেশে শিমুল মুস্তাফার ৭১ টি কবিতা আবৃত্তি পরিবেশন অনুষ্ঠিত

রিফাত রাহুল খাঁন : গত ২৪ ডিসেম্বর রাজধানী ধানমন্ডির রবীন্দ্র সরোবরে
ইলেক্ট্রা নিবেদিত শিমুল মুস্তাফার ৭১ টি আবৃত্তি পরিবেশন অনুষ্ঠিত হয়েছে। এতে সার্বিক সহাযোগিতায় ছিলেন ইয়ূথ বাংলা কালচারাল ফাউন্ডেশন। ইয়ূথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ জানান;ইট পাথরের এ যান্ত্রিক কোলাহলে যা কিছু আমাদের অন্তরকে বিমোহিত করে তার মধ্যে নি:সন্দেহে কবিতা অন্যতম।

বিপ্লব আর সংগ্রামের অঙ্গনে নিজেকে উদ্ভাসিত করতে কবিতা কি কোন তুলনা হয় বলুন?… আশির দশকের শুরুতে স্বৈরাচার আন্দোলনের সময় কবিতা আবৃওি কত মানুষের বুকে তেজদীপ্ত আগুন জ্বালিয়েছে তা কী আমরা কোনদিন ভূলতে বা অস্বীকার করতে পারব?..না পারব না..সেই আশির দশকের আন্দোলন সংগ্রামের বারুদ ঝরা দিনগুলো থেকে আবৃওি শুরু আবৃওিশিল্পী শিমুল মুস্তাফার।তার সেই দুঃসাহসিক কন্ঠ আজও ভয়হীন। তিনি শুধু একজন বিরল কন্ঠের বাচিক শিল্পীই নন ; পাশাপাশি একজন দেশপ্রেমিকও।

আবৃওির মধ্যে দিয়ে বিভিন্ন সময় তিনি আপোষহীন আন্দোলন করেছেন; দাঁড়িয়েছেন অসহায় মানুষের পাশে বিনির্মান করেছেন প্রতিবাদের ভাষা। এ অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকতে পেরে ভীষণ ভালো লেগেছে।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইয়ূথ বাংলা কালচারাল ফাউন্ডেশন এর সম্মানিত প্রেসিডেন্ট মুনা চৌধুরী;ইয়ুথ বাংলার সহ সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

অনুষ্ঠানটিতে অভিনেত্রী ও নৃত্যশিল্পী নমিরা আহমেদ এর নৃত্য দর্শকদের বিশেষ নজর কেড়েছে।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট