আলিফের ‘আলিফিয়া স্কোয়াড’

রিফাত রাহুল খাঁন :তরুণ প্রজন্মের অন্যতম জনপ্রিয় নাচের প্রশিক্ষক ও কোরিওগ্রাফার আলিফ। তিনি জানান;তেরেন্স লুইস ড্যান্স কোম্পানিতে নাচে উচ্চতর প্রশিক্ষন নিয়ে দেশে ফিরেই আমার কাছে মনে হয়েছে আন্তর্জাতিক মানের একটি ড্যান্স টিম বানানোর। তবে আমি যেমনটা চাই তেমন প্যাশনেট/ডেডিকেটেড ছেলেমেয়ে আমি পাচ্ছিলাম না। ধীরে ধীরে আমি কিছু ছেলে মেয়ে খুজতে থাকি, অবশেষে মে মাসে আমি আলিফিয়া স্কোয়াড নামে আমার নাচের দলের যাত্রা শুরু করি। এ পর্যন্ত ১০ জন ছেলে মেয়েকে আমি ১ বছরের স্কলারশিপ দিয়ে নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছি ইয়োগা, জ্যাজ, কন্টেম্পোরারী, বলিহপ, হাই হিলস এবং অন্যান্য গ্লোবাল ড্যান্স স্টাইলের উপর। আমার নাচের স্কুল অ্যালিফিয়া ড্যান্স
এ্যটিলিয়ে পরিচালনার পাশাপাশি এই টিম কে আলাদা ভাবে আন্তর্জাতিক মানের প্রশিক্ষন দিচ্ছি।
এই টিম কে নিয়ে আমি একটি ড্যান্স ভিডিও প্রকাশ করেছি আমাদের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল আলিফিয়া স্কোয়াডে।
গ্লোবাল ড্যান্স স্টাইলে আমাদের দেশ অনেক পিছিয়ে। আমার স্বপ্ন এই দলটিকে নিয়ে দেশেই টিভি,চলচ্চিত্র, স্টেজ সহ বিভিন্ন প্লাটফর্মে বিশ্বমানের নাচ উপহার দেওয়া এবং অবশ্যই বাংলাদেশকে ইন্টারন্যাশনালি রিপ্রেজেন্ট করা।

সম্প্রতি আমি অমানুষ সহ আরো কয়েকটি বাংলা সিনেমা এবং মিউজিক ভিডিওতে কোরেওগ্রাফী করেছি। সব সময় চাই নতুন কিছু নতুন ভাবে দর্শক কে দেখাতে। এছাড়া আজ তার জন্মদিন। জন্মদিন প্রসঙ্গে তিনি জানান ; দিনটি নিজের মত করেই কাটাতে চাই। সকলের দোয়া চাই। সবাই দোয়া রাখবেন।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট