অবসর নিতে বিশ্বকাপের অপেক্ষায় হাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে খেলছেন ১৭ বছর ধরে। ধারণা করা হয়েছিল, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পরই হয়তো অবসরের ঘোষণা দেবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। কিন্তু না! তিনি এখন অপেক্ষায় রয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের।

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে হওয়ার কথা ছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। হাফিজ নিজে অপেক্ষায় ছিলেন সেই বিশ্বকাপের। যেহেতু করোনাভাইরাসের কারণে বিশ্বকাপের ভাগ্য অনিশ্চিত, তাই হাফিজও নিজের অবসরের জন্য আরও সময় নিতে চান।

এক ভিডিও কনফারেন্সে এ অফস্পিনিং অলরাউন্ডার বলেছেন, ‘বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ব্যাপারে আমি অনেক ভেবেছি। যেমনটা টেস্ট থেকে অবসরের আগে ভেবেছিলাম। আমি নিজের ইচ্ছেমত, নিজের পরিকল্পনা অনুযায়ী অবসর নিতে চেয়েছি। নিজের লক্ষ্য, পাকিস্তান ক্রিকেটকে সাহায্য করার সামর্থ্য বিবেচনায় রেখেছি।’

‘আমি কোন একটা বড় টুর্নামেন্টে ভালো পারফরম করেই অবসর নিতে চাই। আশা করি আমি জিতেই বিদায় নিতে পারব। এটাই আমার পরিকল্পনা। এখন যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যায়, তার মানে এমন না যে আমি সেটায় খেলব না।’

এখনও পর্যন্ত বিশ্ব টোয়েন্টির ছয় আসরের মধ্যে পাঁচটিতেই খেলেছেন হাফিজ। শুধু ছিলেন না পাকিস্তানের শিরোপাজয়ী ২০০৯ সালের আসরে। ফলে তার মধ্যে রয়ে গেছে শিরোপা ছোঁয়ার ক্ষুধা। যা মেটানোর জন্য ২০১৮ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও, টি-টোয়েন্টির জন্য নিজেকে প্রস্তুত রেখেছেন হাফিজ।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট