দাম্পত্য জীবনের টানা পোড়েনের গল্পে নির্মিত দীপু হাজরা’র নাটক “বোকা কোথাকার “

আবারও টেলিছবিতে দেখা যাবে চিত্রনায়ক মামুনুন ইমনকে। দাম্পত্য জীবনের টানাপোড়েনের গল্পে নির্মিত হয়েছে এটি। নাম ‘বোকা কোথাকার’। সুস্ময় সুমনের রচনায় টেলিছবিটি পরিচালনা করেছেন দীপু হাজরা।

এর গল্পে দেখা যাবে, জাবেদ আর মীরার টানাটানির সংসার। সম্প্রতি জাবেদের অফিসে ঠিকমতো বেতন হচ্ছে না। তাতে করে ওদের অবস্থা আগের চেয়ে আরো বেশি খারাপের দিকে মোড় নিয়েছে। মীরা জাবেদকে বারবার বলে চলেছে এই চাকরি বাদ দিয়ে অন্য কোনো চাকরির খোঁজ করতে। কিন্তু জাবেদ তা করছে না। সে তার বিবেকের কাছে পরিচ্ছন্ন থাকতে চায়। যে অফিসে এতদিন সে চাকরি করেছে, তারা আজ ক মাস বেতন দিতে পারছে না বলে সেই অফিস ছেড়ে চলে যাওয়ার পক্ষপাতি নয় সে। স্বামীর এসব ছেলেমানুষী সিদ্ধান্তে অভিমান করে মীরা। অভিমান করে স্বামীকে ‘বোকা কোথাকার’ বলে কটাক্ষ করে। এভাবেই চলতে থাকে দিন।

এছাড়া ঘর ভাড়া থেকে মুদি দোকান, চারপাশে যখন দেনার পাহাড়, তখন হঠাৎ একদিন রাস্তার মাঝে কলেজ জীবনের বন্ধু সুমনের সাথে দেখা হয়ে যায় জাবেদের। সুমন অনেক বছর দেশের বাইরে ছিল, আজও বিয়ে করেনি। জাবেদ খুশি হয়ে তাকে বাসায় নিয়ে আসে। জাবেদ, সুমন আর মীরা একসাথে পড়েছে, কাজেই পুরানো বন্ধুকে দেখে খুশি হয়ে ওঠে মীরাও। কিন্তু এর কদিন পর থেকেই শুরু হয় টানাপোড়েন।

দীপু হাজরা বলেন, আমি প্রতি নিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো গল্পের খণ্ড নাটক ও টেলিফিল্ম নির্মাণ করে যাওয়ার। যাতে গল্পের মান ঠিক রেখে এমন একটা কিছু তৈরি করব দর্শকরা ভালো কিছু উপভোগ করতে পারেন।

‘বোকা কোথাকার’ টেলিছবিটি এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুন ইমন, সমাপ্তি মাসুক, ললনা নূর, নিথর মাহবুব, হিল্লোল সরকার, এ আর পিয়াস, পনির শিকদার প্রমূখ। টেলিছবিটি প্রযোজনা করেছে ১৯৫২ এন্টারটেইনমেন্ট।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট