দুইদিন ব্যাপি সরকারি সংগীত কলেজে পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব

শোবিজ ডেস্ক :
গগনের গান দিয়ে
অবনীর চারুলতায়
ফুল ফোটাতে চান ধ্রুপদীরা।
তাই, তাল ছন্দের বেড়ার ফাঁকে
শাস্ত্রীয় সুর বুনতে
দুই দেশের (ভারত, বাংলাদেশ) শিল্পীদের নিয়ে
এবার সুরের মেলা বসছে ১৪ ও ১৫ ফেব্রুয়ারী “বারীণ মজুমদার সংগীত উৎসব ২০২১” উপলক্ষে ভার্চুয়াল মাধ্যমে।

১৪ ফেব্রুয়ারি রবিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসব উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মোহাম্মদ মাহবুব হোসেন, মাননীয় শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, ভারত থেকে যুক্ত হবেন উপমহাদেশের বরেণ্য সঙ্গীতাচার্য গুরু অমিয় রঞ্জন বন্দ্যোপাধ্যায়। উৎসব অতিথি থাকবেন পন্ডিত বারীণ মজুমদারের সুযোগ্য সন্তান শিল্পী পার্থ মজুমদার। উৎসবে স্বাগত ভাষণ প্রদান করবেন প্রফেসর ইন্দু প্রভা দাস, উপাধ্যক্ষ, সরকারি সংগীত কলেজ এবং সভাপতিত্ব করবেন করবেন প্রফেসর কৃষ্টি হেফাজ, অধ্যক্ষ, সরকারি সংগীত কলেজ।

১৫ ফেব্রুয়ারি সোমবার দ্বিতীয় দিনে প্রধান অতিথি ও সমাপনী বক্তা
হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী এম. পি.
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের বিশ্ববরেণ্য গজল ও ভজন শিল্পী পদ্মশ্রী অনুপ জলোটা, সঙ্গীতজ্ঞ ও ভোকাল সায়েন্স বিশেষজ্ঞ পন্ডিত শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের বরেণ্য সঙ্গীত পরিচালক শেখ সাদী খান।

প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৮ টায় দুই বাংলার শাস্ত্রীয় সংগীত শিল্পীদের নন্দিত পরিবেশনা এবং আপনাদের ভার্চুয়াল উপস্থিতি আমাদের প্রাণিত করবে।

প্রফেসর কৃষ্টি হেফাজ
অধ্যক্ষ
সরকারি সংগীত কলেজ

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট