জনসচেতনতামূলক বিজ্ঞাপনে আইরিন ইরানী

রিফাত রাহুল খাঁন :করোনার দ্বিতীয় ঢেউয়ে সাধারণ মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে ‘জনসচেতনতামূলক বিজ্ঞাপন’ তৈরি করেছে পুলিশ। ইতিমধ্যে চ্যানেল আই পজেটিভ থিঙ্ক ও জাজ মাল্টিমিডীয়া প্রচার করেছে কাজটি। এছাড়া পুলিশের বিভিন্ন মাধ্যমেও প্রচার হচ্ছে। ঢাকা রেঞ্জ পুলিশের তত্ত্বাবধানে বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন তরুণ পরিচালক বোরহান খান। এতে অভিনয় করেছেন চলচ্চিত্র অভিনেতা এল আর খান সীমান্ত ও মডেল আইরিন ইরানী।

ঢাকা রেঞ্জ অফিস বলছে, এখন শিতকাল এবং করোনার প্রোকোপও বেড়েছে। কিন্তু বর্তমান পরিস্থিতি ভিন্ন দেখা যাচ্ছে। অনেকেই নির্বিঘ্নে মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন। সাধারণ নাগরিকদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করতেই জনসচেতনতামূলক বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে।
এতে প্রধান নারি পুলিশের চরিত্রে অভিনয় করেছেন উদিয়মান মডেল আইরিন ইরানি। র‍্যাম্প মডেলিং ও প্রোডাক্ট বিলবোর্ডের মডেল হওয়ার পাশাপাশি বিজ্ঞাপনে অভিনয় করে যাচ্ছেন তিনি। জনসচেতনতা মূলক এ বিজ্ঞাপনে কাজ করার ব্যাপারে তিনি বলেছেন, “বিজ্ঞাপনে কাজ করতে আমার খুব ভালো লাগে, আর তা যদি হয় জনসচেতনতা মূলক তাহলে তো কথাই নেই। গল্পটি খুব মজার ছিলো। একজন মানুষকে হাসিমুখে যে পুলিশ বোঝাতে পারে সেটার একটা উৎকৃষ্ট উদাহারন। পুলিশ জনগনের প্রকৃত বন্ধু, আর সেটা পর্দায় ফুটিয়ে তোলার একটি অংশ হতে পেরে গর্ব বোধ করেছি।”

‘ড্রিমস ইন ফ্রেম প্রোডাকশন হাউজ’ এই জনসচেতনতামূলক বিজ্ঞাপনটি তৈরি করেছে। বিজ্ঞাপন নির্মাণ এই প্রতিষ্ঠানটি জানায় তারা পুলিশের আরো বেশ কিছু জনসচেতনতা মূলক বিজ্ঞাপন নির্মাণ করছে।

পরিচালক বোরহান খান বলেন, ‘করোনায় স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করেছি। মাস্ক শুধু নিজের নয়, কাছের মানুষকেও রক্ষা করে। আমাদের পরবর্তি কাজগুলোও বিভিন্ন সচেতনতার ওপর নির্ভর করে তৈরি হচ্ছে ও পর্যায়ক্রমে মুক্তি পাচ্ছে’।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট