অনলাইন ভিত্তিক নাচের রিয়েলিটি শো স্বপ্নসিড়ি’র গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

বাংলাদেশের প্রথমবারের মত অনলাইন ভিত্তিক নাচের রিয়েলিটি শো স্বপ্নসিড়ি এর জমকালো গ্র্যান্ড ফিনালে গত ১৬ ই জানুয়ারি (শনিবার) আগারগাঁও লায়ন্স টাওয়ার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এই অনলাইন রিয়েলিটি শোর মূল উদ্দেশ্য ছিল বাংলাদেশের শিশু-কিশোরদের অপ্রকাশিত বিরল প্রতিভাকে খুঁজে বের করে তাদের একটি প্লাটফর্ম দেয়া, যেখানে তারা তাদের প্রতিভাকে গোটা বিশ্বের কাছে তুলে ধরতে পারবে। এই রিয়েলিটি শো দুটি গ্রুপে বিভক্ত ছিল।

দেশীয় প্রতিযোগিরা ছাড়াও বিভিন্ন দেশ থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করেছিল এই ডান্স রিয়েলিটি শোতে।

করোনাকালীন সময়ে একঝাঁক তরুণদের ক্ষুদ্র প্রয়াসে ঢাকা মতিঝিল অর্কিড লিও ক্লাবের উদ্যোগে ও ঢাকা মতিঝিল এর অর্কিড লায়ন্স ক্লাবের সার্বিক সহযোগিতায় ২০২০ সালে এর পথ চলা শুরু হয়।

বাংলাদেশ ও দেশের বাইরে থেকে ১০,০০০ প্রতিযোগীর নাচের ভিডিও জামা পড়ে। অভাবনীয় সাড়া পাওয়ায় বৃহৎ পরিসরে বিকশিত হয়। সূক্ষ্ম বিশ্লেষণের মাধ্যমে এর মধ্য থেকে দুই গ্রুপ থেকে ৮০জন নির্বাচন করা হয়।

প্রতিযোগীদের অসাধারণ প্রতিভা কঠোর পরিশ্রম ও একাগ্রতার সমন্বয়ে তা চ্যালেঞ্জিং পর্যায়ে উপনীত হয়। এভাবে দুই গ্রুপের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৪০ জন থেকে ১৪ জনে উপনীত হয়। বিভিন্ন গ্রুমিং, প্রশিক্ষণ দিয়ে এদের এগিয়ে নিয়ে যাওয়া হয় দশজনকে। প্রত্যেকটি পর্বে দেশের ও বিদেশের নৃত্য জগতের খ্যাতিমান তারকাদের দারা বিচারকার্য করা হয়।
অত্র অনুস্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ও লিও জেলা ৩১৫ বি২ এর নেতা বৃন্দ।

প্যানেল বিচারক হিসেবে ছিলেন মতিঝিল অর্কিড লিও ক্লাবের লিও শামীম, ইনা, ববি,অনামিকা, লক্ষি ও সুমাইয়া। ১০ জন প্রতিযোগীর মধ্য থেকে সেরা নির্বাচন করেন বাংলাদেশের খ্যাতিমান নৃত্য তারকা এম আর ওয়াসেক, ওয়ার্দা রিহাব, মেহেবুবা মেহেনুর চাঁদনী, ও আনিসুল ইসলাম হিরু।

গ্রুপ কঃ
চ্যাম্পিয়ন -আজরা আকিন
১ম রানারআপ -সেঁজুতি শহীদ স্নেহা
দ্বিতীয় রানার আপ -স্বস্তিকা ভৌমিক
দ্ব
তৃতীয় রানারআপ -নিশান মজুমদার
চতুর্থ রানারআপ -নওশীন মুহা ও অনুশ্রী রানী দাশ

গ্রুপঃ খ
চ্যাম্পিয়ন – প্রিন্তি দে
১ম রানারআপ- আর্পন নাথ ও আফিফা আরিফ
২য় রানারআপ- সৃজনী বর্মন দিঘী ও সৈয়দ আশিকুজ্জামান মুন্না
৩য় রানারআপ- অর্পিতা জোয়ার্দার ও দেবযানী রায়
৪র্থ রানারআপ- হুমায়রা হোসেন টুকটুকি

স্বপ্নসিঁড়ির 2020 এই প্রতিযোগিতার আয়োজনে মতিঝিল অর্কিড লিও ক্লাবের সদস্যগণ ছিল সচেস্ট। ক্লাব থেকে প্রোগ্রম এডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন লিও শারমিন জুয়াইরিয়া জাহিদ এবং প্রোগ্রাম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন লিও আরিফ হোসেন শামীম। সার্বিক সহযোগিতা পালনে মতিঝিল অর্কিড লিও ক্লাব।

পৃষ্ঠপোষকতায়-লা পিকাসো,কায়ানাত মেকওভার,মাসুদ রনি মেকওভার,ফ্রেশ ফুড,ফুড ফেশটিভ,কেকারি,ফিটন্স ক্রিয়েশনস,আনজারা,ফাইবার, এসেফট গ্রুপ,আমিন সন্স,ঐতিহ্য,নন্দন কলা কেন্দ্র,নৃত্যবৃতি,রেইন মিউজিক।

সদ্য প্রকাশিত

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২ এ ভূষিত হলেন প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ ও সভাপতি মুনা চৌধুরী

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২ প্রদান করা হয়েছে । প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ জানান –

আমেরিকার শতাধিক হলে মুক্তি পাচ্ছে শাকিব-পূজার ‘গলুই’

শাকিব খান ও পূজা চেরী প্রথমবার জুটি হয়েছেন 'গলুই' সিনেমায়। এস এ হক অলিক পরিচালিত ছবিটি গেল রোজা ঈদে মুক্তি পেয়ে বেশ...

অন্তু রহমানী এবার সিলেটের বন্যার্তদের পাশে

বাংলাদেশের একটা ছোট একটা জেলা নাম শরিয়তপুর। সেই খানে জন্ম নেওয়া এক নারীর কথা আমরা অনেকেই তার পরিবার পরিজনদের...

মিস ইউনিওয়ার্ল্ডে পঞ্চম স্থান অর্জন করেছেন বাংলাদেশের লিওরনা চৌধুরী

শোবিজ ডেস্ক :মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত বিশ্বের ৪৩টি দেশের সুন্দরীদের নিয়ে মিস ইউনিওয়ার্ল্ড প্রতিযোগিতায় ভারত ও পাকিস্তানের প্রতিযোগীদের পেছনে ফেলে পঞ্চম স্থান অধিকার...

সম্পর্কিত পোস্ট