পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় স্বপ্ন পূরণে বিভোর সামিরা

শোবিজ ডেস্ক :মডেল থেকে পাওয়ারলিফটিং প্রতিযোগিতা ২০২০ এর ফাইনালিস্ট বাংলাদেশী ফ্যাশন মডেল সামিরা সাঈদ। লন্ডন আন্তর্জাতিক প্রোগ্রাম (ব্রিটিশ স্কুল অফ ল ঢাকা) থেকে এলএলবি শেষ করেছেন, এডিআর-ওডিআর আন্তর্জাতিকের স্বীকৃত মেডিয়েটর এবং ওয়েলস ট্রিনিটি সেন্ট ডেভিডের ইউনিভার্সিটি থেকে মাস্টার্স ডিগ্রিধারী (লন্ডন স্কুল অফ কমার্স ঢাকা)। সামিরা তার ফিটনেস যাত্রা শুরু করেছিলেন ২ বছর আগে। তার প্রাথমিক লক্ষ্য ছিল স্বাস্থ্যকরভাবে জীবনযাপন করা। সামিরার কোচ জিকো জামান (বডি বিল্ডার এবং অক্সিজিমের মালিক) কেটে যাওয়ার এক বছর পরেই বুঝতে পারলেন যে ভারি উত্তোলনে সামিরার মারাত্মকভাবে উন্নত হয়েছে এবং তাকে পাওয়ারলিফটিংয়ে যোগ দিতে অনুপ্রাণিত করেছে। তার পর থেকে তার কোচের যথাযথ গাইডেন্সে, সামিরা বিডি পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ ২০১৯, মেটাল ওয়ার ২০২০, প্রিন্স ডেডলিফ্ট ২০২০থেকে শুরু করে চারটি পাওয়ারলিফটিং প্রতিযোগিতা খেলেন যেখানে তিনি 63 কেজি ওজন শ্রেণিতে চতুর্থ স্থান অর্জন করেছেন। যখন বিডি পাওয়ারলিফিং চ্যাম্পিয়নশিপ ২০২০ কোয়ালিফাইং রাউন্ডে ৬ ই নভেম্বর ২০২০ সালে দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন এবং
তার চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী হিসাবে তার অবস্থান অর্জন করছেন। পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ ফাইনাল ১৮ ডিসেম্বর ২০২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।
সামিরা ফেসবুকে
ফিটনেস গ্রুপ ও পেইজ ” Burn it with SAMIRA S” নামে পরিচালনা করেন এবং শীঘ্রই পাওয়ারলিফটিং কোচ হওয়ার জন্য পড়াশোনা করছেন।

সামিরা জানান, ” যদি আমি এই যাত্রাটি কতটা কঠিন তা প্রকাশ করতে পারতাম! ২ বছর আগে আমি কেবল একজন ফিটনেস উৎসাহী ছিলাম এবং আজ আমি এই প্ল্যাটফর্মে পাওয়ারলিফটার হিসাবে নিজেকে খুঁজে পেয়ে
পেয়ে গর্বিত।। পাওয়ার লিফ্টিং শক্তি খেলা নয়, এটি একটি জীবনধারা সংকল্প এবং অধ্যবসায়
পাওয়ার লিফটিংই। পাওয়ার লিফ্টিংয়ে আসার পর শরীরের সাথে আমি যা করতে পেরেছি তা আমাকে বিস্মিত করেছে, অন্যদিকে এটি আমাকে মানসিকভাবে শক্তিশালী করেছে। নিজেকে অ্যাথলেট হিসাবে রূপান্তর করা কখনই সহজ ছিল না I আমি আমার সামাজিক জীবন সেক্রিফাইজ করেছি, আমি অনেকগুলি খাওয়া বন্ধ করে দিয়েছি নিদ্রাহীন রাত কাটিয়েছি ;স্ট্রেজ হয়ে পড়ি, রেস্টলেস হয়ে পড়ি; আমার সব কষ্টগুলো কিছু না একজন পাওয়ারলিফটার হওয়ার চাইতে। অ্যাথলিটের জীবনের একটি ক্ষুদ্র অংশ।আমি ধন্য ও সম্মানিত বোধ করছি।আলহামদুলিল্লাহ।
আমি বাংলাদেশ পাওয়ার লিফটিং সমিতি, আমার কোচ জিকো জামান, আমার মা ও সর্বশক্তিমানকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই! ”
সামিরা সবার নিকট দোয়াপ্রার্থী

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট