“মুকুট” পড়ে স্টেজে বাবা-মা কে ই খুঁজছিলাম”-পুষ্পিতা

ক্ষুদে গানরাজ পুষ্পিতার চ্যাম্পিয়ন হওয়ার ৫ বছর পূর্ণ হলো আজ৷ রিফাত রাহুল খাঁনের প্রতিবেদনে ফুটে ফিল্মফ্লিক্স নিউজের বিনোদন পাতায়-
পুস্পিতা জানান-
চ্যাম্পিয়ন হওয়ার পর পথচলায় প্রাপ্তি অপ্রাপ্তিঃ
“প্রাপ্তির তো আসলে কোনো শেষ নেই। দর্শক-শ্রোতাদের ভালবাসাই সবথেকে বড় প্রাপ্তি। প্রাপ্তি শুরু হয়েছিল উপমহাদেশের কিংবদন্তি শিল্পী শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাম এর হাত থেকে চ্যাম্পিয়ন হওয়ার মুকুটটি মাথায় পড়ে।
ক্ষুদে গানরাজ চ্যাম্পিয়ন হওয়ার পর ঢাকা, গাইবান্ধা, নাটোর সহ বিভিন্ন জায়গায় একাধিক বার সংবর্ধিত হয়েছি।
সংগীতে বিশেষ অবদানের জন্য এরই মধ্যে ইমরান গ্রুপ-প্রতিপক্ষ সিএমএফবি পার্সোনালিটি,কাগজ কলম জুরি অ্যাওয়ার্ড, ডুগডুগি অ্যাওয়ার্ড ২০১৬ এবং ঢাকা রিপোটার্স ইউনিটি কর্তৃক সম্মাননা স্মারক ২০১৭ সহ বহু অ্যাওয়ার্ড পেয়েছি৷
বিভিন্ন প্রিন্ট মিডিয়াকে জানাই আন্তরিকভাবে ধন্যবাদ সবসময় আমার পাশে থাকার জন্য।
এছাড়া চ্যাম্পিয়ন হওয়ার পর ভারত সরকারের আমন্ত্রণে বাংলাদেশ সরকারের সংস্কৃতি এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে একাধিক বার ভারত সফর করেছি।
চ্যানেল আই এর ইমপ্রেস অডিও ভিশন থেকে ২০১৮ সালে আমার মৌলিক গানের প্রথম একক অডিও এলবাম “অনুভবে তুমি” এবং ২০১৯ সালে প্রথম মিউজিক ভিডিও “স্বপ্নঘুড়ি” (Swapnoghuri) প্রকাশিত হয়েছে ।
২০১৬ সালের চ্যানেল আই ক্ষুদে গানরাজে দুটি এপিসোডে উপস্থাপিকা হিসেবে ভূমিকা পালন করেছি৷ ইচ্ছা আছে গানের পাশাপাশি উপস্থাপনাটাও ধরে রাখার।
আসলে অপ্রাপ্তি বলতে কিছু নেই। এখনো অনেক দূর পথ যাওয়া বাকি। ইন শাহ আল্লাহ প্রাপ্তির খাতা ই ভারি হবে। ”

পুষ্পিতা শুধু ক্ষুদে গানরাজে চ্যাম্পিয়ন হওয়াই নয়,বিভিন্ন সংগীত প্রতিযোগিতায় বিজয়ী হয়ে সে ২০১১, ২০১২ ও ২০১৩ সালে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিন তিনবার, ব্রিটেনের রাণী এলিজাবেথের বিশেষ দূত এবং বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, সাবেক শিক্ষামন্ত্রী জনাব নুরূল ইসলাম নাহিদ, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি সহ আরো অনেক গণ্যমান্য ব্যক্তির হাত থেকে একাধিক পুরস্কার গ্রহণ করেছে।

অনুভূতি কেমন ছিলঃ “আসলে চ্যাম্পিয়ন হবো সেটা কখনোই ভাবিনি। আত্মবিশ্বাস ছিল হয়ত ১ম রানার্স আপ কিংবা ২য় রানার্স আপ হবো। সবটাই মহান আল্লাহর রহমত এবং দর্শকদের ভালবাসা, সাথে আমার পরিবারের সাপোর্ট । যখন আমার নাম চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হলো, একদম বিশ্বাস ই করতে পারছিলাম না,কেঁদে দিয়েছিলাম। উপমহাদেশের কিংবদন্তি শিল্পী শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাম নিজ হাতে আমাকে চ্যাম্পিয়ন এর মুকুট পড়িয়ে দিয়েছিলেন, সেই অনুভূতিটা কখনোই ব্যক্ত করা সম্ভব নয়। মুকুট পড়ে স্টেজে দাঁড়িয়ে মা বাবাকে খুঁজছিলাম৷”

এখন কেমন লাগছেঃ আসলে ১১ই সেপ্টেম্বর আমার জন্য বিশেষ একটি দিন৷ এই দিনটিতেই আমি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করি। আর আজ ৫ বছর হলো চ্যাম্পিয়ন হওয়ার! খুবই ভাল লাগছে। এ উপলক্ষে আমার ইউটিউব চ্যানেল “Pushpita Official” এ ক্ষুদে গানরাজের পুরো জার্নির কিছু প্রিয় মূহুর্ত শেয়ার করেছি।

সামনে কি কি করার ইচ্ছাঃ ” গান নিয়ে আসলে স্বপ্ন টা অনেক বড়। সবেমাত্র ৫ বছর হয়েছে মিডিয়াতে এসেছি।অনেক কাজ বাকি। তবে সবার আগে একজন ভাল মানুষ হতে চাই। দেশের মানুষের জন্য কিছু করতে চাই। অনেক বড় শিল্পী হতে চাই এবং ইচ্ছা আছে একজন কম্পোজার হওয়ার। ”

বর্তমানে ব্যস্ততাঃ বেশ কিছু নজরুল সঙ্গীত নিয়ে একটি এলবাম ও কিছু মিউজিক ভিডিও বের করবো সামনে। কাজ শুরু হয়ে গেছে। মাকে নিয়ে একটি গান খুব শীঘ্রই রিলিজ দিবো। এছাড়া বিভিন্ন চ্যানেলে প্রোগ্রাম করছি ও পড়াশুনা নিয়ে বেশ ব্যস্ত আছি।

বাবা মার সাপোর্টঃ
বাবা মা একদম শুরু থেকেই সাপোর্ট দিয়ে আসছেন। আমি একটি সাংস্কৃতিক পরিমন্ডলের মধ্য দিয়েই বড় হয়েছি। আমার মা গান করতেন, বাবা সাংবাদিকতা করতেন এবং উপস্থাপনা ও আবৃত্তিতেও পারদর্শী ছিলেন৷ সব মিলিয়ে আসলে পরিবার থেকে প্রচুর সহোযোগিতা পাই।

সদ্য প্রকাশিত

আলিফের ‘আলিফিয়া স্কোয়াড’

রিফাত রাহুল খাঁন :তরুণ প্রজন্মের অন্যতম জনপ্রিয় নাচের প্রশিক্ষক ও কোরিওগ্রাফার আলিফ। তিনি জানান;তেরেন্স লুইস ড্যান্স কোম্পানিতে নাচে উচ্চতর প্রশিক্ষন নিয়ে দেশে...

অভিনেত্রী সূচনা শিকদারের ব্যস্ততা…

শোবিজ ডেস্ক :সূচনা শিকদার বর্তমান সময়ে একজন ব্যস্ততম অভিনেত্রী।বাংলা নাটকের দর্শকদের কাছে পরিচিত ও প্রিয়মুখ। ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে তিনি ইতিমধ্যেই...

বর্ণাঢ্য আয়োজনে আবারো যাত্রা শুরু করলো ভেলা অ্যাস্থেটিকস

শোবিজ ডেস্ক :বিশ্বমানের লেজার কেয়ার সেবা নিয়ে জমকালো আয়োজনে যাত্রা শুরু করলো ভেলা অ্যাস্থেটিকস, রবিবার সন্ধ্যায় (২৬ সেপ্টেম্বর ২০২১) বনানীতে একঝাঁক তারকাদের...

নতুন মিউজিক ভিডিও নিয়ে আসছেন সোহানা নদী

শোবিজ ডেস্ক :তরুণ প্রজন্মের প্রতিভাবান মডেল ও অভিনেত্রী সোহানা নদী। নিজের সুনিপুণ অভিনয় শৈলী ও সৌন্দর্য দিয়ে শোবিজে নিজেকে অধিষ্ঠিত করার চেষ্টা...

সম্পর্কিত পোস্ট