ফ্যাশন ও শোবিজে নারী ফটোগ্রাফার হিসাবে বর্তমান প্রজন্মে সবচেয়ে এগিয়ে “রুথি মোস্তফা”।

নাজমুল হুদা তৌকির: দেশীয় ফ্যাশন ও শোবিজে ফটোগ্রাফারদের ভূমিকা অপরিসীম। একটা অনুষ্ঠানকে রঙ্গিন ও সফল করার জন্য ফটোগ্রাফাররা নিরলস পরিশ্রম করে যান। ফ্যাশন হাউজ ও মডেলিং জগতে তেমনই এক নারী ফটোগ্রাফার রুথি মোস্তফা”।
বিভিন্ন নামিদামি ফ্যাশন হাউস, মডেলিং ফটোশুট, ব্রান্ডের ফটোশুট, সেলিব্রেটি ফটোশুট সহ অসংখ্য ব্রান্ডের অফিশিয়াল ফটোগ্রাফার হিসেবে নিজেকে যুক্ত রেখেছেন প্রজন্মের এই ব্যস্ততম ফটোগ্রাফার।

দেশীয় বিভিন্ন ফ্যাশন হাউস যেমন: প্রেম’স কালেকশন, মুনস, ডায়মন্ড ওয়ার্ল্ড, গিগেলস,
মেহজাবিন, জারা সহ অসংখ্য ব্রান্ডের ফটোগ্রাফি ইতিমধ্যেই করেছেন। এছাড়াও বিভিন্ন অনলাইন শপ ও বিউটি সেলুন এর ফটোগ্রাফার হিসেবে নিজেকে জড়িয়ে রেখেছেন।
সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ও তার জীবনের জানা-অজানা বিভিন্ন গল্প নিয়ে অনলাইন নিউজ পোর্টাল ফিল্মফ্লিক্স ২৪ কে সাক্ষাৎকার দিয়েছেন এই নারী ফটোগ্রাফার।

ফিল্মফ্লিক্স ২৪ : করোনা কালে কিভাবে সময় অতিবাহিত করছেন ?
রুথি মোস্তফা: করোনা ভাইরাসের শুরু থেকেই তো মিডিয়ার সব কাজ বন্ধ আছে। আর এই সময়ে বাসাতেই নতুন নতুন রেসিপি রান্না করা শিখছি, ঘর গুছিয়ে এবং মুভি দেখে সময় কাটছে।
ফিল্মফ্লিক্স ২৪: ফটোগ্রাফিতে আসার পিছনে কার অনুপ্রেরণা সবথেকে বেশি ছিল?
রুথি মোস্তফা: ছোটবেলা থেকেই ছবি তোলার প্রতি অনেক শখ ছিল। আর আমার এই পেশায় আসার পিছনে সবথেকে বেশি অনুপ্রেরণা ছিল আমার ছোট বোনের।
ফিল্মফ্লিক্স ২৪: কি ধরনের ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করেন?
রুথি মোস্তফা: ফ্যাশন শুট, মডেলিং শুট, সেলিব্রেটি শুট, ব্রান্ডের শুট বেশি করা হয়। তাছাড়া বিভিন্ন বিউটি সেলুনের শুট ও করা হয়ে থাকে।
ফিল্মফ্লিক্স ২৪: করানোর পরে হাতে কি কি কাজ আছে?
রুথি মোস্তফা: করোনার আগেই একটা সেলিব্রেটি এক্সিবিশন এর কাজ হাতে নিয়েছিলাম কিন্তু করানোর জন্য সেটা শেষ হয় নাই।পরিস্থিতি স্বাভাবিক হলে এক্সিবিশনের কাজটা শেষ করব।
ফিল্মফ্লিক্স ২৪: আপনার ফটোগ্রাফি স্টুডিও কোথায় এবং সেখানে কি কি শুট করে থাকেন ?
রুথি মোস্তফা: আমার নিজস্ব ফটোগ্রাফি স্টুডিও মিরপুরে এবং সেখানে পোর্টফোলিও শুট, ফ্যাশন শুট বেশি করা হয়।
ফিল্মফ্লিক্স ২৪ : ফটোগ্রাফিতে কি কি ডিভাইস ব্যবহার করে থাকেন?
রুথি মোস্তফা : আমি সাধারনত ক্যানন এর ৫ডি মার্ক ৪ বডি এবং সাথে লেন্স ৭০-২০০মি.মি (২.৮ আই এস থ্রি),৮৫ মি.মি.(১.২ ও ১.৪) লেন্স ব্যবহার করে থাকি।
ফিল্মফ্লিক্স ২৪ : আগামীতে তরুণ ফটোগ্রাফারদের উদ্দেশ্যে কিছু বলুন যারা ফটোগ্রাফিকে পেশা হিসেবে নিতে চায়।
রুথি মোস্তফা : ফটোগ্রাফি মানেই আলোর খেলা । তরুণ ফটোগ্রাফারদের উদ্দেশ্যে একটা কথাই বলবো , ফটোগ্রাফিতে ভালোভাবে আইএসও, অ্যাপারচার এবং শাটার স্পিড বুঝতে হবে। এই তিনটা জিনিস ভালোভাবে বুঝতে পারলেই সে ভালো ফটোগ্রাফার হতে পারবে।
ফিল্মফ্লিক্স ২৪ : আগামীতে আপনার পেশায় নিজেকে কেমন স্থানে দেখতে চান?
রুথি মোস্তফা : ইচ্ছা আছে দেশের বাইরে আন্তর্জাতিক লেভেলের ফ্যাশন ফটোগ্রাফার হিসেবে নিজেকে দাঁড় করাতে চাই।
ফিল্মফ্লিক্স ২৪ : আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য ফিল্মফ্লিক্স ২৪ এর পক্ষ থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ।
রুথি মোস্তফা : আপনাকেও ধন্যবাদ। দোয়া করবেন যেন পরিস্থিতি খুব দ্রুত স্বাভাবিক হয়ে যায় এবং আমরা নিয়মিত কাজে ফিরতে পারি।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট