‘ইয়ুথ বাংলা’ দেশে-বিদেশে বাংলা সংস্কৃতির অগ্রযাত্রায় অসামান্য অবদান রাখছে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

শোবিজ ডেস্ক :
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উজ্জীবিত শিল্পী ও সংস্কৃতিকর্মীদের নিয়ে একটি অলাভজনক প্রতিষ্ঠান। সংগঠনটি ইতোমধ্যে অনেক সামাজিক ও সাংস্কৃতিক কাজ সম্পাদনের মাধ্যমে একটি মানবিক ও প্রগতিশীল সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশের সীমানা পেরিয়ে বিশ্বের ২৭টি দেশে সংগঠনটির শাখা বিস্তৃত। পর পর দুই বছর যুক্তরাজ্য ও সংযুক্ত আরব আমিরাতে ‘জয় বাংলা’ উৎসব উদযাপনের মধ্য দিয়ে সংগঠনটি সফলভাবে বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছে। ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন’ দেশে-বিদেশে বাংলা সংস্কৃতির অগ্রযাত্রায় অসামান্য অবদান রাখছে।

প্রতিমন্ত্রী আজ বিকালে রাজধানীর গুলশানস্থ বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশনে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন’ আয়োজিত ‘Total Energies Presents Youth Entrepreneurial Festival 2022”এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে বক্তৃতা করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘তরুণ উদ্যোক্তা উৎসব-২০২২’ -এ অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মাঝে আমি যথেষ্ট উৎসাহ-উদ্দীপনা দেখেছি। সেজন্য অদূর ভবিষ্যতে তারা আরো সফলকাম হবে বলে আমি আশাবাদী। জমকালো উৎসব আয়োজনের জন্য তিনি এসময় আয়োজক কর্তৃপক্ষ ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথি বলেন, ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগ থেকে বড় কিছুর যাত্রা শুরু হয়। ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন তরুণ উদ্যোক্তা তৈরি ও তাদের উৎসাহ ও অনুপ্রেরণা প্রদান তথা পৃষ্ঠপোষকতা প্রদানের লক্ষ্য আয়োজন করেছে ‘তরুণ উদ্যোক্তা উৎসব ২০২২’ (Youth Entrepreneurial Festival 2022)। তাদের এ মহতী উদ্যোগকে আমি স্বাগত জানাই। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তাদের মধ্যে যথেষ্ট প্রাণচাঞ্চল্য ও কর্মস্পৃহা রয়েছে। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে আগামী দিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রতিমন্ত্রী এসময় আশাবাদ ব্যক্ত করেন।

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সহ-সভাপতি ড. মো. মশিউর রহমান, বিশিষ্ট অভিনেত্রী ডলি জহুর, আবৃত্তিকার শিমুল মুস্তাফা, বিশিষ্ট অভিনেতা ও পরিচালক সালাউদ্দিন লাভলু প্রমুখ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী তরুণ উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন দুই প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, ‘তরুণ শক্তির উৎকর্ষে’ স্লোগান নিয়ে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের আয়োজনে রাজধানীর গুলশানস্থ বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশনে গত ১৪ থেকে ১৬ এপ্রিল তিন দিনব্যাপী দ্বিতীয় বারের মত তরুণ উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘ইয়ুথ এন্ট্রেপ্রেনেরিয়াল ফেস্টিভ্যাল ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

সদ্য প্রকাশিত

মহুয়া মুনা’র নতুন মিউজিক ভিডিও ” ভেলুয়া” ইউটিউবে প্রকাশিত

রিফাত রাহুল খাঁন :তরুণ প্রজন্মের প্রতিভাবান শিল্পী মহুয়া মুনা। নিজের কোকিল কন্ঠী গায়কী দিয়ে শোবিজ অঙ্গনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন...

“ফিরে এসো সুরঞ্জনা” নাটকের মাধ্যমে এবারই প্রথম অপূর্ব’র সঙ্গে জুঁটি বেধে কাজ করলেন হিমি

প্রথমবারের মতো অপূর্ব'র সঙ্গে জুটি বেঁধে কাজ করলেন হিমি শোবিজ ডেস্ক :ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি। দীর্ঘদিন...

আজ সংগীতশিল্পী লুইপা’র জন্মদিন

বর্তমান প্রজন্মের প্রতিভাবান সংগীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা৷ চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় অংশ নিয়ে বাদও পড়ে গিয়েছিলেন তিনি। কিন্তু রুনা লায়লার গাওয়া ‘দেবদাস’...

দীর্ঘ ৯ মাস পর নতুন মৌলিক গান নিয়ে শিল্পী ও নির্মাতা নাহিন এহসান

সম্প্রতি দীর্ঘ ৯ মাস পর সংগীত শিল্পী ও নির্মাতা নাহিন এহসান ফিরছেন তাঁর নতুন মৌলিক গান '' প্রেমে পড়ার গল্প '' নিয়ে।...

সম্পর্কিত পোস্ট