বশির আহমেদ সম্মাননা ২০২১ পর্ব ০৪

কিংবদন্তি সঙ্গীতশিল্পী দম্পতি শিল্পী বশির আহমেদ ও শিল্পী মীনা বশিরের সুযোগ্য দুই সন্তান শিল্পী হোমােয়রা বশির ও শিল্পী, সুরকার ও নির্মাতা রাজা বশির। বাবা মায়ের পথ ধরেই তারা সঙ্গীতেই নিজেদের নিবেদিত করেছেন। প্রতিনিয়ত নতুন গান ও আয়োজনে ব্যস্ত থাকছেন।তাই খ্যাতিমান সঙ্গীত ব্যক্তিত্ব শিল্পী বশির আহমেদ এর ৮২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে প্রতিবারের মত এবারো Sargam Sound Station থেকে আয়োজন করা হচ্ছে “বশির আহমেদ সম্মাননা ২০২১” । ২০১৯ এ তাঁর ৮০ তম জন্মবার্ষিকী তে তারা প্রবর্তন করেন “বশির আহমেদ সম্মাননা পদক”। সঙ্গীতের মোট ৬ টি ক্যাটাগরিতে এই সম্মাননা দেশের গুনি বেক্তিদের সম্মানে ভূষিত করা হয়। ক্যাটাগরিগুলো হচ্ছে গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী, যন্ত্রশিল্পী, সাংবাদিক এবং বিশেষ বেক্তিত্ত।

এবার প্রস্তুতি চলছে “বশির আহমেদ সম্মাননা ২০২১” এর। মুল অনুষ্ঠান প্রচারিত হবে ১৮ই নভেম্বর ২০২১।
প্রস্তুতি পর্ব – ৪ এ উপস্থিত থাকছেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী লিনু বিল্লাহ। তিনি শিল্পী বশির আহমেদ সম্পর্কে তাঁর কিছু স্মৃতি তুলে ধরবেন। অতিথি থাকছেন জনাব কবি জাহিদুল ইসলাম বিদ্যুৎ “Head of project & business control, Haque group of Industries” তিনি শিল্পী বশির আহমেদ সম্পর্কে তাঁর কিছু মনের কথা বেক্ত করবেন। আর ওস্তাদ বশির আহমেদ কে সম্মান জানিয়ে গান শোনাবে Sargam International Musical Academy “SIMA” এর ছাত্র ছাত্রী বৃন্দরা। এই পর্বে থাকছে রাহমা এবং নুসাইবা। উল্লেখ্য SIMA এর উদ্যোক্তা ছিলেন বাবা শিল্পী বশির আহমেদ ও মা শিল্পী মীনা বশির।
এবারের পর্বে অনুষ্ঠান সঞ্চালনা করছেন সঙ্গীতশিল্পী হোমায়েরা বশির, ইব্রাহিম খলিল ও রাজা বশির। অনুষ্ঠানটি প্রচারিত হবে ১৫ই অক্টোবর বাংলাদেশ সময় রাত ৯:০০ টায় Sargam Sound Station facebook page এবং Sargam Sound Station youtube channel থেকে।
উল্লেখ্য যে ২০১৪ সালের ১৯শে এপ্রিল এ দুনিয়ার মায়া ছেড়ে চলে যান বাংলা গানের কিংবদন্তী শিল্পী বশির আহমেদ।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট