ছয়শিল্পী কোটির ক্লাবে!

‘নয়া দামান’, ‘সখি গো আমার মন ভালা না’, ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’, ‘চেংড়া বন্ধুয়া’, ‘আমি সাজাবো তোমারে’, ‘আজ পাশা খেলবো রে শ্যাম’-গানগুলো আরটিভি ও ইউটিউব চ্যানেল আরটিভি মিউজিক হয়ে মানুষের মুখে মুখে ঘুরছে।
আরটিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘ফোক স্টেশন’-এর এই গানগুলো নিয়মিত আপলোড হতো আরটিভি মিউজিকে। তার মধ্যে ৬ জন শিল্পীর বেশ কয়েকটি গান কোটি ভিউ ছাড়িয়েছে। সেই শিল্পীরা হলেন-সালমা, লায়লা, শফি মন্ডল, অংকন, শারমিন এবং সাদিয়া লিজা।
সালমাঃ

‘আইলারে নয়া দামান আসমানেরও তেরা/ বিছানা বিছাইয়া দেও শাইল ধানের নেড়া/ দামান বও দামান বও।’ সিলেটি আঞ্চলিক ভাষার গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। আরটিভি মিউজিকের আয়োজনে গানটিতে কণ্ঠ দেন সালমা। যা ইতোমধ্যেই ইউটিউবে ১ কোটি ভিউ অতিক্রম করেছে।

লায়লাঃলায়লার ‘সখি গো আমার মন ভালা না’ শহর কিংবা গ্রাম সর্বত্র ছড়িয়ে পড়েছে। বিশেষ করে বাঙালির ফোক গানের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ আরও একবার প্রমাণ করেছে গানটি। ইউটিউবে গানটি ৫ কোটি ৭৬ লাখের বেশিবার দেখা হয়েছে। এছাড়া তার আরও দুটি গান কোটি ভিউ ছাড়িয়েছে।

শফি মন্ডলঃ
দেশের প্রখ্যাত সংগীতশিল্পী শফি মন্ডল। বাউল গানে তার খ্যাতি রয়েছে। নন্দিত এই বাউলশিল্পীর কন্ঠে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি কোটির ঘর ছাড়িয়েছে। গানটির ভিউ বর্তমানে ১ কোটি ৯৩ লাখের বেশি।

অংকনঃ

নিজের কণ্ঠের জাদুতে এরইমধ্যে বেশ পরিচিতি পেয়েছেন অংকন ইয়াসমিন। তার গাওয়া ‘চেংড়া বন্ধুয়া’ শিরোনামের গানটি ২ কোটি ১৪ লাখের বেশি শ্রোতার কাছে পৌঁছে গেছে।

সাদিয়া লিজাঃ
দেশের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী সাদিয়া সুলতানা লিজা। এই গায়িকার কন্ঠে ‘আজ পাশা খেলবো রে শ্যাম’ ১ কোটি ৭ লাখের বেশি বার দেখা
হয়েছে।

শারমিনঃ
কণ্ঠের মায়াবী সুরের জালে শ্রোতাদের মাতিয়ে রাখেন শারমিন। তার কন্ঠে ‘আমি সাজাবো তোমারে’ ১ কোটি ৭৪ লাখের বেশি ভিউ হয়েছে।
এই গানগুলো ছাড়াও আরও বেশ কয়েকজন উল্লেখযোগ্য শিল্পীর গান কোটি ভিউয়ের কাছাকাছি পৌঁছে গেছে। তার মধ্যে হৈমন্তী রক্ষিত দাসের ‘নেশা লাগিলো রে’ গানের ভিউ ৯৫ লাখের বেশি। উল্লেখিত সবকটি গানের সংগীত পরিচালনা করেছেন জে কে মজলিশ এবং অনুষ্ঠানটি প্রযোজনা ও ভিডিওগুলো পরিচালনা করছেন নূর হোসেন হীরা।

সদ্য প্রকাশিত

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২ এ ভূষিত হলেন প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ ও সভাপতি মুনা চৌধুরী

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২ প্রদান করা হয়েছে । প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ জানান –

আমেরিকার শতাধিক হলে মুক্তি পাচ্ছে শাকিব-পূজার ‘গলুই’

শাকিব খান ও পূজা চেরী প্রথমবার জুটি হয়েছেন 'গলুই' সিনেমায়। এস এ হক অলিক পরিচালিত ছবিটি গেল রোজা ঈদে মুক্তি পেয়ে বেশ...

অন্তু রহমানী এবার সিলেটের বন্যার্তদের পাশে

বাংলাদেশের একটা ছোট একটা জেলা নাম শরিয়তপুর। সেই খানে জন্ম নেওয়া এক নারীর কথা আমরা অনেকেই তার পরিবার পরিজনদের...

মিস ইউনিওয়ার্ল্ডে পঞ্চম স্থান অর্জন করেছেন বাংলাদেশের লিওরনা চৌধুরী

শোবিজ ডেস্ক :মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত বিশ্বের ৪৩টি দেশের সুন্দরীদের নিয়ে মিস ইউনিওয়ার্ল্ড প্রতিযোগিতায় ভারত ও পাকিস্তানের প্রতিযোগীদের পেছনে ফেলে পঞ্চম স্থান অধিকার...

সম্পর্কিত পোস্ট