সাহিদা আহসান এর মেকওভার মাস্টারক্লাস

রিফাত রাহুল খাঁন ; বিনোদন ডেস্ক:আন্তর্জাতিক সনদ ও সম্মাননা প্রাপ্ত বাংলাদেশের প্রথম সারির মেকওভার ট্রেইনার, বিউটি এক্সপার্ট, সোস্যাল ইনফ্লুয়েন্সার এবং মেকআপ আর্টিস্ট ও বিউটি ব্লগার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (MABBAB) এর প্রতিষ্ঠাতা ও সভাপতি “সাহিদা আহসান” এর দুই দিন ব্যাপী “মেকওভার মাষ্টার ক্লাস-২০২১” প্রতিবারের মত এবারও গত ১৯ ও ২০ জুন ২০২১ এ বনানীস্থ একটি হোটেলে অনুষ্ঠিত হয়।
দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রফেশনাল মেকআপ আর্টিস্ট ও পার্লার ওনারসহ মোট ৩০ জন শিক্ষার্থী দুই (০২) দিন ব্যাপী অনুষ্ঠিত “সাহিদা আহসান” এর মাষ্টার ক্লাশে মেকআপ ট্রেনিং নেয়ার জন্য অংশ গ্রহণ করেন। দুই (০২) দিনের ট্রেনিং শেষে নিজ নিজ মডেলদের উপর প্রাকটিস সম্পন্ন করে “Best MABBAB MUA 2021” প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ১০ (দশ) জন “Best MABBAB MUA 2021” নির্বাচিত হন। তাঁরা হলেন (১) ফারহানা মৌরিন (২) মোঃ আবদুল্লাহ (৩) রাফিজা সুলতানা (৪) তানিশা হাসান (৫) জাফরিন রহমান (৬) সামিয়া খানম (৭) সেগুফতা আজমী (৮) আলিশা খান (৯) জিনাত সেলিম পুনম (১০) আইফা রহমান। উক্ত ১০ জন প্রতিযোগী থেকে চ্যাম্পিয়ন হন- ফারহানা মৌরিন, প্রথম রানার্সআপ হন- মোঃ আবদুল্লাহ ও দ্বিতীয় রানার্সআপ হন- রাফিজা সুলতানা। দক্ষ বিচারক মন্ডলীর মাধ্যমে যাচাই পূর্বক বিজয়ীদের নির্বাচন করা হয়। বিচারক মন্ডলীর মধ্যে ছিলেন MABBAB এর সিনিয়র মেকআপ আর্টিস্ট সিলভি মাহমুদ, নিডিয়া আফরোজ, ফারজানা রীমা, লিয়া নাজ আহমেদ, শামীমা শীলা এবং প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন দেশের স্বনামধন্য পার্লার “পারসোনা” এর কর্ণধার কানিজ আলমাস খান। বিশেষ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মেকআপ ব্রান্ড “গার্নিশ” এর কর্ণধার তসিমুল হক রনি। বিজয়ীদেরকে Best MABBAB MUA এ্যাওয়ার্ড ও মেডেল প্রদান করা হয়।

উল্লেখ্য কোভিড-১৯ মহামারীর সিমাবদ্ধতার কারনে উক্ত মেকওভার মাষ্টার ক্লাসের আসন সংখ্যা সীমিত থাকায় অনেক আগ্রহী শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারেন নাই বিধায় তাদের কথা চিন্তা করে সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ২৭ ও ২৮ শে আগষ্ট ২০২১ তারিখে আবারও “মেকওভার মাষ্টার ক্লাস” এর ঘোষণা করা হয়।
এখানে বিশেষভাবে উল্লেখ্য, “সাহিদা আহসান” ইতোমধ্যেই বিভিন্ন দেশে আন্তর্জাতিক মেকআপ ওয়ার্কশপে অংশগ্রহণ করে ৭ (সাত) টি আন্তর্জাতিক সনদ ও একটি সম্মাননা গ্রহণ করে। “সাহিদা আহসান” মেকআপ এর উন্নত নতুন ধারার তথ্য ও কৌশল রপ্ত করার জন্য প্রতি বছরেই বিভিন্ন দেশের আন্তর্জাতিক মেকআপ ওয়ার্কশপে অংশগ্রহণ করেন এবং সেই কৌশলই ট্রেনিং এর মাধ্যমে তাঁর শিক্ষার্থীদের শিখিয়ে দেন। ইতিমধ্যেই দেশব্যাপী প্রায় ৫০০(পাঁচশত) শিক্ষার্থী “সাহিদা আহসান” এর কাছথেকে ট্রেনিং নিয়ে নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট