দেশের প্রথম বিউটি এক্সপার্ট হিসেবে সিলভার বাটন অর্জন করলেন আফরোজা পারভীন

লাইফস্টাইল ক্যাটাগরি তথা বিউটি টিপস, ফুড, পারসোনাল ওয়েলবিং, মেন্টাল হেলথসহ নানান কনটেন্ট তৈরি করে যাচ্ছে ‘ম্যাজিক্যাল টাচ উইথ আফরোজা’ নামের ইউটিউব চ্যানেল। এ যেন নামের সাথে কাজের এক মেলবন্ধন।

সম্প্রতি দেশের প্রথম বিউটি এক্সপার্ট হিসেবে তাঁর ইউটিউব চ্যানেলটি সিলভার বাটন অর্জন করেছে। চ্যানেলটির ডিজিটাল অংশ দেখভালের দায়িত্বে আছে এনটিভি ডিজিটাল।

নিজের ইউটিউব চ্যানেল প্রসঙ্গে আফরোজা পারভীন বলেন, ‘যখন আমি এডুকেশন নিয়ে পুরো বাংলাদেশে কাজ করছিলাম, তরুণ চলচ্চিত্র নির্মাতা আমিন আল মাসুম আমাকে উৎসাহ দেয় ইউটিউব চ্যানেল করতে। মাসুমের আগ্রহ আর লেগে থাকার ফসল এই ইউটিউব চ্যানেল। আমিও ভাবছিলাম ইউটিউব নিয়ে, অনেকেই বলছিল… ফাইনালি যখন শুরু করলাম, যেদিন প্রোমো ভিডিও গেল, সেদিনই এনটিভি অনলাইন থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। সেই থেকে আমাদের পথ চলা শুরু। সময়টা খুব বেশি নয়, এক বছর।’

 

আফরোজা পারভীন আরও বলেন, ‘ব্যস্ততার কারণে আমরা যেটা করি—একদিন টানা শুট করে আমরা দুই মাসের কনটেন্ট একবারেই তৈরি করি। খুব দ্রুতই যেহেতু দর্শকের ভালোবাসায় এক লাখ সাবস্ক্রাইবার পেলাম, এখন থেকে আরও নিয়মিত হব, নিত্যনতুন কনটেন্ট পাবেন আমার ইউটিউব চ্যানেল থেকে। আমার এই কনটেন্টগুলো থেকে আমার স্টুডেন্টরা সবচেয়ে বেশি উপকৃত হচ্ছে। আমার ভোক্তা যাঁরা আছেন, তাঁরাও উপকার পাচ্ছেন। এমনকি যাঁরা আমার কাছে সরাসরি আসতে পারেন না, তাঁরাও ভিডিও দেখে উপকৃত হচ্ছেন।’

নারী স্বাবলম্বী ও দক্ষতা উন্নয়ন নিয়েও কাজ করছেন আফরোজা পারভীন। ‘উজ্জ্বলা’ নামের একটি উদ্যোগের সহ-প্রতিষ্ঠাতা তিনি। ২০১৭ সাল থেকে প্রতিষ্ঠাতা আদিত্য সোমের সঙ্গে প্রান্তিক নারীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উজ্জ্বলা কাজ করে যাচ্ছে। তাঁদের প্রশিক্ষণের ব্যবস্থা করছে। এ ছাড়া তাঁর মালিকায় আছে রেড বিউটি স্টুডিও অ্যান্ড স্যালন নামের একটি বিউটি স্যালন।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট