আশীর্বাদ ছবি থেকে সরে আসার ঘোষণা ইমন সাহার

বাংলাদেশে সংগীত পরিচালনায় পরিচিত নাম ইমন সাহা। তিনি বাংলা টেকনো, লোকগীতি ও চলচ্চিত্রের গানের জন্য সমধিক পরিচিত। পেয়েছেন সাত বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বর্তমানে তিনি আমেরিকার ফ্লোরিডাতে আছেন। সংগীতে উচ্চতর ডিগ্রিও পেয়েছেন। এরই মধ্যে “আশীর্বাদ” ছবির সংগীত পরিচালনার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। কিছুদিন না যেতেই ছবিটি থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন ইমন।

ইমন সাহা বলেন, গেলো কয়েকদিন ধরে আমি সামাজিক মাধ্যমে লক্ষ্য করছি – কিছু অনলাইন পোর্টাল ও সংবাদমাধ্যমে একটি অপ্রীতিকর সংবাদে আমার নামকে সংযুক্ত করা হচ্ছে। যেহেতু “আশীর্বাদ” ছবির সাথে বিষয়টি জরিত তাই এই ছবির সংগীত পরিচালনার কাজ থেকে আমি অব্যাহতি চাইছি। আশা করছি – আমার ব্যক্তিগত, পারিবারিক এবং পেশাগত সম্মান রক্ষার্থে এই বিষয়ে আপনারা ভুল বুঝবেন না। “আশীর্বাদ” ছবি এবং ছবির সঙ্গে জড়িত সকলের জন্যে শুভ কামনা।

শাহ আলম কিরণ পরিচালিত ‘চুড়িওয়ালা’ চলচ্চিত্রে বাবার সঙ্গে ইমন প্রাথমিকভাবে সংগীত পরিচালনার কাজ শুরু করেন। তবে ১৯৯৮ সালে গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘পরাধীন’ চলচ্চিত্রের মধ্যদিয়ে একজন পূর্ণাঙ্গ সংগীত পরিচালক হিসেবে তার যাত্রা শুরু হয়। তার সংগীতে প্রথম শিল্পী ছিলেন পলাশ ও দিঠি আনোয়ার। তবে তারই সংগীত পরিচালনায় প্রথম প্লে-ব্যাক করেন জেমস, বাপ্পা মজুমদার, কানিজ সুবর্ণা, তিশমা, নোলক, সালমা, সোনিয়া, রাজীব, কিশোরসহ আরো অনেকে। জেমসের কণ্ঠে প্রয়াত নায়ক মান্নার লিপে ‘আসবার কালে আসলাম একা’ গানটি ইমন সাহার ক্যারিয়ারের অন্যতম মাইলফলক সৃষ্টি। সংগীত পরিচালক হিসেবে ‘চন্দ্রগ্রহণ’ ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ও ‘ঘেটুপুত্র কমলা’ চলচ্চিত্রের জন্য এবং সুরকার হিসেবে ‘কুসুম কুসুম প্রেম’ ও ‘পিতা’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট