সাতকাহনে পূজার আয়োজন

নিজস্ব ডেস্ক:” উৎসব প্রিয় বাঙালী শরৎ আসলেই সেজে উঠে সিঁদুর, শাখা-পলা আর রং-বেরঙের শাড়িতে। প্রকৃতিতে সাদা কাশফুল আর বাতাসের শীতল দোলা জানান দিচ্ছে মা দুর্গার আগমনী বার্তা। আর এই উৎসবকে সামনে রেখে প্রকৃতির সাথে তাল মিলিয়ে আমরাও সাজিয়েছি আমাদের সাতকাহন। বাহারী রং নকশা আর দেশীয় সংস্কৃতির ছোঁয়ার পুজো এবার মেতে উঠবে সাতকাহনের শাড়িতে।

এবারের পুজোয় সাতকাহনে থাকছে হাতে আঁকা মা দুর্গার ছবি, যা প্রতিটি মেয়ের প্রতিচ্ছবিকে বোঝানো হয়েছে। আছে শিবের প্রলয়ঙ্কারী রুপ। আছে ভালবাসা প্রতিমূর্তি রাধাকৃষ্ণ। গণেশের আদর মাখা ছবিটিও অসাধারণ। রং, রুপ আর আধুনিকতায় উঠে এসেছে দেব দেবীদের গাম্ভীর্যতা ও প্রাচুর্যতা।

কাপড়ের মানের ব্যাপারে সাতকাহন কখনোই আপোষ করেনা। উন্নত মানের দেশি কাপড় আর কাপড়ের উপর নিজস্ব ডিজাইন সাতকাহনকে বরাবরই অন্যদের থেকে আলাদা করে তোলে। সাতকাহনে আছে হ্যান্ড পেইন্ট, ডিজিটাল প্রিন্ট, ব্লক বাটিক,স্কিন প্রিন্ট ও সুতার নকশা করা বাহারি শাড়ি। বর্তমানে সাতকাহনের দুটো আউটলেট আছে। একটি বসুন্ধরা সিটিতে আরেকটি উত্তরায়। সাতকাহনের স্বত্বাধিকারী নূরুন্নাহার নীলা। তার নিজস্ব তত্বাবধানে সাতকাহনের প্রতিটি কার্যক্রম নিয়ন্ত্রিত হয়।”
মডেল : পূর্ণিমা বৃষ্টি

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট