ফাতেমার অনুপ্রেরণায় জমে উঠেছে ৫৭ হাজার সদস্যের”খুলনা অনলাইন শপিং”।

নাজমুল হুদা তৌকির : বর্তমানে ফেসবুকে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন ক্রয়-বিক্রয় । এরই ধারাবাহিকতায় সারাদেশের মত বিভাগীয় শহর খুলনাতে ও জমে উঠেছে ফেসবুক গ্রুপের মাধ্যমে অনলাইন ক্রয় বিক্রয়। ২০১৯ সালের ২২ শে ফেব্রুয়ারি যাত্রা শুরু করে খুলনার প্রথম অনলাইন কেনাবেচার মাধ্যম “খুলনা অনলাইন শপিং”।

এই গ্রুপের কর্ণধার ও গ্রুপের প্রধান এডমিন ফাতেমা আফরোজ বলেন, খুবই অল্প সময়ের মধ্যে অনলাইন কেনাবেচায় গ্রুপটি জনপ্রিয় হয়ে ওঠে। খুলনার তরুণ-তরুণীদের কাছে ক্রয়-বিক্রয়ের এই গ্রুপটি অত্যন্ত নির্ভরযোগ্যতা ও প্রাধান্য পেয়েছে। এখানে ঘরে বসে বিক্রয় কারীরা বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ও পোশাকের ছবি তুলে সেটি বিক্রয়ের জন্য গ্রুপে পোস্ট দিয়ে থাকেন। ক্রয় করতে ইচ্ছুক যে কোন ব্যক্তি পোস্টে দেওয়া নাম্বারে যোগাযোগ করে অন্যটি হাতে পেয়ে থাকেন।অনেক বিক্রয়কর্মীরা হোম ডেলিভারির মাধ্যমেও প্রয়োজনীয় পণ্যটি ক্রেতার বাড়িতে নিজ উদ্যোগে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন।অত্যন্ত সুলভ মূল্যে বিভিন্ন পণ্য এখানে বিক্রয় হয়।

এই গ্রুপে সাধারণত বিভিন্ন ধরনের পোশাক, ক্রোকারিজ, মোবাইল এক্সেসরিজ, মেকআপ আইটেম, ফার্নিচার, জুয়েলারি ও ঘরের বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস বিক্রয়ের জন্য বিক্রয়কারী পোস্ট দিয়ে থাকেন।

অনলাইন কেনাবেচার গুরুত্বপূর্ণ এই মাধ্যম সম্পর্কে ফাতেমা আফরোজ বলেন, খুলনার মানুষের মাঝে সবাইকে ঐক্যবদ্ধ করে এমন একটি অনলাইন গ্রুপ পরিচালনা করতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে তিনি সামনের দিনগুলোতে গ্রুপটি সুন্দর ও সফলভাবে পরিচালনা করতে চান।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট