জীবনের সবচেয়ে কঠিন, কঠোর, সংগ্রামের মুহূর্তে ছায়ার মতো পাশে দাঁড়িয়েছেন বাবা :স্মরণ

শোবিজ ডেস্ক:আগামীকাল বাবা দিবসে। বাবা দিবসে বাবাকে নিয়া স্মৃতিচারণ করেছেন শিল্পী স্মরণ। তিনি জানান;আমার বাবার নাম মোঃ তারিকুল আলম লিখন। এই জীবনে, এই মানুষটিকে এই সুন্দর, শ্বাশত পবিত্র নামে ডাকার সুবর্ণ সুযোগ ও সৌভাগ্য স্রষ্টা আমাকে দিয়েছেন, শেষ দিন পর্যন্ত এই সৌভাগ্য আমার হবে। তাই আমি স্রষ্টার কাছে কৃতজ্ঞ। তাঁকে নিয়ে আমার নিজের একান্ত আপন একটি সুন্দর জগত রয়েছে, যে জগতের রাজ্যে তাঁকে রাজ সিংহাসনে রাজার বেশে আমি সবসময় দেখি। সে কল্পনার জগতে তিনি আমার কাছে একাধারে পৃথিবীর একজন সর্বশ্রেষ্ঠ শিক্ষক, পরম আপন বন্ধু, শক্তিশালী বিচারক, নিবেদিত প্রাণ চিকিতসক। এসব কথা কাল্পনিক মনে হলেও এ কথা গুলো চিরন্তন সত্য।
তিনি আমাকে সবসময় সরলতা, শিষ্টাচার, নৈতিকতা, সদাচারণ, মানবিকতা, মূল্যবোধ, ন্যায়পরায়নতা, সময়ানুবর্তিতা শিখিয়ে আমার জীবনের সর্বশ্রেষ্ঠ শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। জীবনের সবচেয়ে কঠিন, কঠোর, সংগ্রামের মুহূর্তে ছায়ার মতো পাশে দাঁড়িয়েছেন তিনি, সমস্ত প্রয়োজনে আমি তাঁকে পরম বন্ধুর মতো পাশে পেয়েছি। সততার ব্যাপারে তিনি তিল পরিমাণ ছাড় দেননি কখনো। আইন, নিয়ম, কানুন তাঁর কাছে সবার আগে। আমার বিবেকের আদালতে তিনিই সর্বোচ্চ মর্যাদাপূর্ণ বিচারক ও সর্বোত্তম বিবেচক।
আমি কখনো অসুস্থ হলে রাতবিরাতে আমার পাশে জেগে থাকতে দেখেছি নির্ঘুম রাত পার করতে দেখেছি।
পৃথিবীর সবচেয়ে জ্ঞানী চিকিতসকের চেয়েও অনেক বড় উদারতার পরিচয় দিয়েছেন।
বাবা হলো জীবনে একটি শক্ত খুঁটির নাম, যার উপর ভর করে প্রতিটি সন্তান মাথা উঁচু করে বাঁচতে পারে। ভয় ভীতি, বিপদ, বন্ধুর ও কঠিন পথ সবকিছুর ঊর্ধ্বে একজন বাবার ভালোবাসা।
বাবার কাছে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সবাই আমরা ঋণী। পৃথিবীতে কোনো দেবদূত, দেবতা দেখিনি, সুপার ম্যান দেখিনি, কিন্তু এই এক জীবনে “বাবা” দেখেছি। স্রষ্টার তৈরি অপূর্ব, অকৃত্রিম ভালোবাসার মানুষ দেখেছি। তিনি আমার পরিচয়, আমার অহঙ্কার, আমি যার একমাত্র রাজকন্যা।
সবাই আমার বাবার জন্য দোয়া করবেন। পৃথিবীর সব বাবার প্রতি শ্রদ্ধা। শুভ হোক “বাবা দিবস”।

সদ্য প্রকাশিত

সম্পর্কিত পোস্ট